পাহাড়ের প্রেমে ডুবে আছি
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

দিনে দিনে স্বপ্নটা বড় হচ্ছে,
বিশাল ঐ পাহাড়ের ঢালে
একটা ঘর বাঁধার খুব ইচ্ছে।
মেঘ পাহাড়কে এতো ভালবাসে কেন?
আমি তো ঐ শুভ্র মেঘকে ভালবাসতাম,
পাহাড়কে ভালবাসি হয়ে উঠেনি তখনো।
কারন খুঁজতে গিয়ে পাহাড়কে জিজ্ঞেস করলাম,
আমি কেন তোমায় ভালবাসি?
আমি তো মেঘকে ভালবাসি,
পাহাড় উত্তর দিল-
মেঘ আমাকে এতো ভালবাসে যে,
সে তার ভালবাসার ছোঁয়ায় আমায় রাঙ্গিয়ে দিয়েছে।
কেবল আমার মাঝে ঐ শুভ্র মেঘকে খুঁজে পাও,
তাই হয়তো তুমি, আমায় ভালবাসার ডোরে বেধেছো।
আবার জিজ্ঞেস করলাম পাহাড়কে,
কিন্তু মেঘ কি আমায় ভালবাসে?
পাহাড় উত্তর দিল-
মেঘ ভালবাসে বৃষ্টিকে,
বৃষ্টি ভালবাসে ঐ সবুজ বৃক্ষরাজি, লতা-পাতা, গুল্মকে,
আর সবুজ ভালবাসে এই পাহাড়কে।
পাহাড়ের সৌন্দর্যের মাঝে হারিয়েছ তুমি,
তাইতো আমার বুকের মাঝে
ছোট্ট একখান ঘর করে,
প্রিয়তমার কাঁধে মাথা রেখে জোছনা দেখার ইচ্ছে,
যা তোমার মনে মনে জন্ম নিয়েছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

nuruzzamanrubel
১৭-০৭-২০১৩ ১৭:২৩ মিঃ

ধন্যবাদ সাখওয়াত ভাই :)

shakawatul
১৭-০৭-২০১৩ ১৭:১২ মিঃ

সুন্দর আপনার ভাবনা গুলো।

nuruzzamanrubel
১২-০৭-২০১৩ ১৪:৫৭ মিঃ

পাহাড় কেন ভালো লাগবে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে এই কবিতা লেখা।